Category: Non-English Stories

দেবশ্রী - নষ্ট মেয়ের ভ্রষ্ট কাহন 03

by lekhok_dada©

পরদিন সকালে একটু দেরি করেই ঘুম থেকে উঠলো দেবশ্রী। অনেক রাত অবদি বিছানায় শুয়ে উশপাশ উশপাশ করেও তার ঘুম আসছিলো না। এখন সকাল সাড়ে আটটা। স্নান সেরে শরীরের উপরে একটা বড়ো টাওয়েল আঁটো-সাঁটো করে জড়িয়ে দেবশ্রী কিচেনে গিয়ে ঢুকলো। তার ভেজা চুলটা ফর্সা খোলা পিঠের উপর ছড়িয়ে আছে। গ্যাসের একদিকে চা বসিয়ে আরেকদিকে হালকা কিছু স্ন্যাক্স তৈরী করতে শুরু করলো দেবশ্রী। সৈকত স্নানে ঢুকেছে। অফিসে দুজনে একসঙ্গেই বেরোয় সকালবেলা। দেবশ্রীকে দেবশ্রীর অফিসের সামনে নামিয়ে দিয়ে ড্রাইভার সৈকতের অফিসের দিকে যায়। ওর অফিসটা আরেকটু দূরে। ফেরার সময় দেবশ্রীর পাঁচটার মধ্যে ছুটি হয়ে যায়, তাই সে বাসে করে অথবা অটোতে চলে আসে। সৈকতের অফিস ছুটি হয় অনেকটা লেটে। ড্রাইভার ছেলেটা সৈকতের অফিসেই বসে থাকে। অফিস ছুটির পর ওকে গাড়িতে নিয়ে আসে।

স্নান করে বেরিয়ে এসে সৈকত চা খেতে খেতে খবরের কাগজটা নিয়ে বসলো। বাঁহাতে কাগজ নিয়ে ডানহাতে চায়ের কাপ ধরে চা খাওয়া বহুদিনের অভ্যাস সৈকতের। এখন প্রয়োজনে সেটাও পাল্টাতে হয়েছে। বাঁদিকের হাতটাতে এখন জোর কম পায়, হাসপাতাল থেকে ফেরার পর থেকে। তাই খবরের কাগজটা সেন্টার টেবিলের ওপর পেতে তার উপর ঝুঁকে বসে পড়ছে। নিজের চা-টা নিয়ে দেবশ্রীও এসে সোফার 'এল' দিকের সাইডে বসলো। চুলটা কতটা শুকিয়েছে সেটা হাত দিয়ে ধরে একবার ঠাহর করার চেষ্টা করলো দেবশ্রী। তারপর সৈকতের দিকে আয়তচোখে তাকালো। সৈকত চা নিয়ে খবরের কাগজের মধ্যে ঢুকে আছে। কোনো কথাই যেন বলার নেই তাদের। চায়ে একটু চুমুক দিয়ে দেবশ্রী বললো, 'গুড মর্নিং'। সৈকত তার দিকে একবার চকিত তাকিয়েই আবার কাগজে মগ্ন হয়ে গেলো, মুখে শুধু একটা 'হুঁ' বললো হালকা করে। কাল রাত্রের ঘটনা দুজনেই চেষ্টা করছে ভুলে যেতে। এটা এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বিগত প্রায় একবছর তাদের মধ্যে কোনো শারীরিক সম্পর্ক সেভাবে হয়ে উঠতে পারেনি। চেষ্টা ছিল, চেষ্টা আছে, কিন্তু কোনো তৃপ্তি নেই। বিশেষ করে দেবশ্রীর তো নয়ই। কিন্তু এখন সে এগুলো নিয়ে ভাবা কমিয়ে দিয়েছে। শুধু চলতে-ফিরতে রাস্তাঘাটে যখন কোনো পুরুষের হাতের ছোঁয়া পায় তার শরীরে, সে যেন আত্ম-নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তবু নিজেকে সামলে রাখে। কখনোই মাত্রা ছাড়াতে দেয় না। সৈকতকে খবরের কাগজে ডুবে থাকতে দেখে সেও তার মোবাইলটা আনলক করে মেসেজ দেখতে লাগলো চুপচাপ।

দুজনে রেডি হয়ে বেরোতে বেরোতে ঘড়ির কাঁটায় প্রায় সাড়ে দশটা বাজলো। এগারোটার মধ্যে দেবশ্রীকে ঢুকতে হবে অফিসে। ঠিক এগারোটায় মিস্টার মেহতা চলে আসেন। তার অধস্তনদের দেরিতে আসা মোটেই পছন্দ করেন না তিনি। দেবশ্রীর কাজ হলো মেহতাজিকে বিভিন্ন মিটিং এর প্রিপারেশনে সাহায্য করা, তার দেওয়া নোটিশ ও অফিসের অন্যান্য গুরুত্বপূর্ণ ঘোষণাদি প্রিন্ট করে অফিসের নোটিশবোর্ডগুলোতে সাঁটিয়ে দেওয়া। অফিসে পিওন শ্রেণীর কর্মচারী আছে, তাদের দিয়ে এগুলো সময়মতো করিয়ে নেওয়াই হলো দেবশ্রীর কাজ। এছাড়াও বাইরে থেকে রোজ প্রচুর চিঠি, ফর্ম ইত্যাদি আসে। সেগুলো গুছিয়ে উপযুক্ত সেকশানে পাঠানো, যেগুলো মেহতাজির জন্য আসে সেগুলো ওনার টেবিলে পাঠানো, দেবশ্রীকে করতে হয়। তার পোস্টের অফিসিয়াল নাম হলো অ্যাডমিনিস্ট্রেটিভ সেক্রেটারি। বিভিন্ন হরজাই কাজের দায়িত্ব তার উপর। কিন্তু আনঅফিসিয়ালি বলতে গেলে, সে একরকমভাবে মেহতাজির পার্সোনাল অ্যাসিস্ট্যান্টই বটে। এখানে যারা বাঙালি কর্মচারী আছে, তারা বলে মিস্টার মেহতা। আর নন-বেঙ্গলীরা বলে মেহতাজি। দেবশ্রী শুরুতে শুরুতে মিস্টার মেহতা বলে সম্বোধন করতো। এখন কাজের সুবিধার্থে নন-বেঙ্গলীদের মতো মেহতাজি বলা চালু করেছে। সে দেখেছে যে মিস্টার মেহতা বলার চেয়ে মেহতাজি বললে যেন একটু বেশি ঘনিষ্ঠতা প্রকাশ পায়। আর মেহতাজিকে হাতে রাখা তার এই চাকরির প্রথম শর্ত। যদিও চাকরিটা সে পেয়েছে অন্য কোনো সোর্সে, কিন্তু এখন এই মেহতাজিই তার হর্তাকর্তা বিধাতা এখানে।

মাইনে দেবশ্রীর খুব বেশি নয়, তবু তার কাজের ধরণের তুলনায় খারাপ পায় না সে। যখন জয়েন করেছিল, মাসে সাড়ে ১০ হাজার ছিল তার স্যালারি। সেটা গতমাসে বেড়ে ১৩ হাজার হয়েছে। এর মধ্যে অর্ধেকটা সে সংসারে দেয়, বাকি অর্ধেকটা সে নিজের পছন্দমতো খরচ করে। তার নতুন নতুন পোশাক কিনতে খুব ভালো লাগে। নতুন শাড়ি, ফ্যাশনেবল ড্রেস, নতুন বিউটি প্রোডাক্ট, গয়না - এইসব কিনতেই মাইনের বাকি অর্ধেকটা খরচ করে দেবশ্রী। শরীর এবং সাজগোজের ব্যাপারে খুব সৌখিন সে। সপ্তাহে দুদিন ছুটি - শনি-রবি। ওই দু'দিন জিমে যায়, শরীরের উত্তল-অবতল জায়গাগুলোতে বিন্দুমাত্র সৌন্দর্যের ঘাটতি হোক, সে চায় না। নিয়মিত জিম করে নিজের স্বাস্থ্য সাজিয়ে রেখেছে - একদম যেন নতুন জল পেয়ে বেড়ে ওঠা চারাগাছ। তার জোড়া-মালভূমির মতো খাড়া হয়ে থাকা বুক, চিকন কোমর, ডাঁসা কুমড়োর মতো পাছা - বহু লোকের নিশ্বাস বন্ধ করে দেয় রোজ। আর এসব দেবশ্রী খুব উপভোগ করে। সে জানে যে তার দুরন্ত যৌবন ফেটে পড়ে তার শরীর থেকে, পুরুষমানুষদের ভস্ম করার জন্য। সে দেখেছে, যেখানেই সে যায়, ছেলেপুরুষ সব তাকে কামনা করে।

আজকে দেবশ্রী একটা সাদা স্কার্ট পড়েছে, যেটা ঠিক হাঁটুর কাছে গিয়েই শেষ হয়ে গেছে। আর উপরে একটা চেক-চেক শার্ট পড়েছে। সামনের বোতামগুলো সবকটা আটকানো, একদম উপরের বোতামটা ছাড়া। সুন্দর লাগছিলো তাকে এই পোশাকে। চুলটা খুলেই রেখেছে সে, পিঠের উপর ছড়িয়ে রেখেছে। অফিসের সামনে ওদের গাড়িটা চলে এলো এগারোটা বাজতে পাঁচে। সৈকতকে টা-টা করে দিয়ে অফিসে এসে ঢুকলো দেবশ্রী। গেটের কাছে দুজন সিকিউরিটি গার্ড তার দিকে তাকিয়ে দেখলো। তারা ওকে চেনে, তবু দেখছে এমনভাবে যেন নতুন আইটেম দেখছে। এই অফিসে মেয়েরা সালোয়ার-কামিজ অথবা জিন্স পড়েই আসে। ছোট স্কার্ট পরে কেউ আসে না, শুধু মাঝে মাঝে দেবশ্রী ছাড়া। গার্ড দুজন রোজ ওয়েট করে কখন এই ম্যাডাম আসবেন। দেবশ্রীর খোলা চুল, উঁচু স্তন আর পায়ের পাতা থেকে হাঁটু অবদি উদোম ওই ড্রেস দেখে তারা একবার নিজেদের মধ্যে দৃষ্টি-বিনিময় করলো। কিন্তু চাকরির প্রয়োজনে কোনো অভব্যতা করতে সাহস পেলো না। এরকম ড্রেসে কোনো মেয়েকে নিজেদের পাড়ায় যেতে দেখলে অনেক কিছুই করতে পারতো। কিন্তু এখানে সেটা সম্ভব নয়। চোখ দিয়ে দেখেই যেটুকু সুখ করে নেওয়া যায় আরকি। দেবশ্রী এদেরকে কোনোদিন বিশেষ পাত্তা দেয় না। কিন্তু সবই সে বুঝতে পারে। কোনো ছেলের কামুক চাউনি একটা মেয়ের শরীরের খাঁজে খাঁজে রত্ন খুঁজবে আর মেয়েটি সেটা টের পাবে না - এটা কখনোই হয় না। দেবশ্রী ওদেরকে পার করে ইচ্ছা করেই একটু শ্লথগতিতে কোমরটা বাঁকিয়ে বাঁকিয়ে সোজা ভিতরে চলে গেলো। তার পিছনে কোমরের নীচের উর্বর দুটো পশ্চাতমণ্ডলী একবার ডানদিকে, একবার বাঁদিকে দুলতে দুলতে চললো। নিজের বিল্ডিংয়ের ভিতর ঢুকে যাওয়ার আগে পর্যন্ত তার ভরাট পিছনটা দুজোড়া লোলুপ চোখের পরিপূর্ণ তৃষ্ণা মেটাতে থাকলো।

নিজের ডেস্কে পৌঁছে কম্পিউটারটা অন করে দেবশ্রী ওয়াশরুমে গিয়ে মুখে-হাতে জল ছিটালো। তারপর তার ছোট্ট পার্সটা থেকে লিপস্টিকটা বার করে চওড়া করে আরেকবার ঠোঁটে বুলিয়ে নিলো। গালে, মুখে, হাতে একটা ক্রীম মেখে নিলো। এই সামান্য প্রসাধনটা সেরে নিজের ডেস্কে ফিরে এসে সে যখন বসলো, ঠিক তখনি মেহতাজি অফিসে ঢুকলেন। আর তার দিকে চেয়েই সহাস্যে বললেন, 'গুড মর্নিং দেবশ্রী'।

'গুড মর্নিং স্যার।' দেবশ্রী একগাল হেসে উত্তর দিলো। মেহতাজি ঢুকে গেলেন তার রুমে।

এই অফিসে অনেক ছেলেই দেবশ্রীর সাথে লাইন মারতে চায়। তাদের কাউকেই দেবশ্রী বিশেষ পাত্তা দেয় না। কিন্তু সবার সাথেই হেসে হেসে মিষ্টি করেই কথা বলে। তার চাহনেবালা কম নেই এই অফিসে। আর মেহতাজি তো নিজেই সবচেয়ে বড়ো মেয়েবাজ। কিন্তু অফিসের মধ্যে বলেই কেউই খুব বেশি কিছু করতে সাহস পায় না। এই অফিসটা একটা বড়ো গ্রূপ অফ কোম্পানিজের অংশ। তাই দেখতে ছোট হলেও এখানে একটা নির্দিষ্ট কর্পোরেট কালচার আছে। সেক্সচুয়াল হ্যারাসমেন্ট নিয়ে ম্যানেজমেন্টের আলাদা একটা গ্রিভেন্স সেল আছে। সেরকম অভিযোগে যেকোনো কারুর চাকরি চলে যেতে পারে। বছরে দুবার এখানে অডিট হয়। অডিট চলাকালীন কোম্পানির সব হিসেব-পত্তর কাজকর্মের খতিয়ান নেওয়া হয়। একবার সেই অডিটে থেকেছে দেবশ্রী। পরবর্তী অডিট সামনের মাসেই। তাই নিয়ে সবাই বেশ একটা কাজের প্রেশারে আছে এই মুহূর্তে। অধিকাংশ কর্মচারীই এখানে ছেলে। দু-চারজন মেয়ে আছে। কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে তারা দেবশ্রীকে দুচক্ষে পছন্দ করে না। তাদের সাথে দেবশ্রীর একদমই বনে না। তারা কেউই ওর মতো অতো সুন্দরীও নয়। উপরন্তু, অফিসের ছেলেরা যারা দেবশ্রীকে চেনে, সবাই ওকে খুব খাতির করে। এই ব্যাপারটাও এখানের মেয়ে-কর্মীদের একদম পছন্দ নয়। দেবশ্রী বোঝে যে সে ওদের ঈর্ষার পাত্রী। ওকে দেখে মেয়েগুলোর গা জ্বলে। আর সেটাতে সে খুব আনন্দ পায়। কখনো ওই মেয়েগুলোর পাশ দিয়ে যাবার সময় মুখোমুখি হলে, একটা ছোট্ট 'হাই' হয়তো কখনো বা কেউ বলে, কখনো বা তাও বলে না, মুখ ঘুরিয়ে চলে যায়। আর দেবশ্রী মনে মনে খুশি হয়। সে ওই মেয়েগুলোকে যেন বলতে চায় - সবকটা ছেলেকে আমি একাই ধরে রাখতে পারি, তোদের দিকে কেউ তাকিয়েও দেখবে না। তোরা শুধু দেখবি আর রাগে-হিংসায় জ্বলে-পুড়ে মরবি।

আধ-ঘন্টাটাক পরে মেহতাজির রুম থেকে ডাক এলো। দেবশ্রী বুঝলো যে এইবার মেহতাজির দৈনন্দিন রুটিনে দেবশ্রীকে চটকানোর সময় এসেছে। রোজ অফিসে ঢুকে দরকারি মেইলগুলো প্রথমে ক্লিয়ার করেই মেহতাজি দেবশ্রীকে একবার ডাকেন। যতটা না দরকারে, তার চেয়ে বেশি তিনি দেবশ্রীকে ডাকেন তার গায়ের ঘ্রান ভালো করে নেবার জন্য, তার শরীরের সাথে একটু ঘষাঘষি করবার জন্য। দেবশ্রীও বিনা দ্বিধায় ওনার কাছে গিয়ে তার স্বাদ চাখিয়ে আসে। মেহতাজির রুমের দুটো দেওয়াল কাঠের প্যানেল দিয়ে বানানো, অন্য দুটো দিক কাঁচে ঘেরা। কিন্তু কাঁচটা প্লেইন কাঁচ নয়, অস্বচ্ছ কাঁচ। বাইরে থেকে ভিতরের মানুষজনের অবয়বটা হালকা মালুম হয়, কিন্তু আর কিছু দেখা যায় না। দেবশ্রী নিজেকে রেডি করে উঠে পড়লো। মেহতাজির ঘরে ঢুকে দরজাটা লক করে দিলো। প্রথম প্রথম সে দরজাটা আলতো করে ভেজিয়ে রাখতো। ভেজিয়ে রাখাই নিয়ম। কিন্তু মেহতাজি প্রতিবার তাকে নির্দেশ দিয়েছেন লক করতে। কারণ হিসাবে তিনি এটাই বলেন যে তাকে অফিসের অনেক কনফিডেন্সিয়াল ডেটা দেবশ্রীর সাথে শেয়ার করতে হয়, সেগুলো বাইরের কেউ জানলে খুব বিপদ হতে পারে। কর্পোরেট গভর্ন্যান্স, ইনসাইডার ট্রেডিং - এইধরণের কিছু শব্দ সে শুনেছে মেহতাজির কাছে। এগুলোর অর্থ সে বোঝে না। কিন্তু মেহতাজি আসলে কী কারণে তাকে দরজা লক করে রুমে ঢুকতে বলেন, সেটা তার চেয়ে ভালো আর কেই বা জানে! এখন সে মেহতাজির রুমে কোনো কারণে ঢুকলে, দরজা নিজেই লক করে দেয় সব সময়।

দেবশ্রীকে দেখে মেহতাজি একটু খুশি হয়ে বললেন, 'এসেছো? কাম, কাম। আমার বিকেলে একটা ক্লায়েন্ট প্রেজেন্টেশন আছে আজকে। সেটার ড্রাফট রেডি?' মেহতাজির বয়স পঞ্চাশের কাছাকাছি। মাথার সামনে হালকা টাকের আভাস বোঝা যায়। আদতে নন-বেঙ্গলী, কিন্তু দীর্ঘদিন কলকাতায় থাকতে থাকতে বাংলাটা বলেন মাতৃভাষার মতোই। শুধু কখনো কখনো কোনো কোনো শব্দে হিন্দির টানটা বেরিয়ে আসে।

মেহতাজির টেবিলের এপাশে দাঁড়িয়ে দেবশ্রী মিষ্টি হেসে বললো, 'জী মেহতাজি, সেটা তো কালকেই রেডি হয়ে গেছে, কাল আপনাকে বললাম যে?' মেহতাজি যেন কিছু মনে করবার চেষ্টা করলেন, এমন ভাব করে বললেন, 'আচ্ছা কালকেই হয়ে গেছে?' দেবশ্রী মনে মনে ভাবলো, বুড়োর অভিনয় কত! কিন্তু মুখে সে বললো, 'হ্যাঁ, আপনাকে সফ্ট কপি পাঠালাম যে কাল বিকেলের দিকে, আপনি কনফার্ম করলেন দেখে -'। মেহতাজি বললেন, 'বেশ বেশ। ভেরি গুড। মে বি আই ফরগট। আই অ্যাম রিয়েলি সরি -'। সঙ্গে সঙ্গে দেবশ্রী বললো, 'না না মেহতাজি, এতে সরির কি আছে? আপনি কত ব্যস্ত, কত কাজ দেখতে হয় আপনাকে। আপনি ভুলে যেতেই পারেন।' তাও মেহতাজি বললেন, 'না মানে তোমাকে এটা বলবার জন্যে আবার উঠে আমার কাছে আসতে হলো।'

'কোনো ব্যাপার নয়।' দেবশ্রী হাসিমুখে বললো, 'আপনি যতবার খুশি আমাকে ডাকতে পারেন, কোনো অসুবিধা নেই। আপনি যতবার ডাকবেন, আমাকে ততবারই আসতে হবে। আপনি বললেই আমি আসবো। আপনি ডাকলেই আমি আপনার কাছে আসবো, এটাই তো আমার কাজ।'

'তাহলে আরেকটু কাছে এসো', মেহতাজি বললেন, 'আই মীন, এসেইছো যখন তাহলে একবার ইধার আও - ড্রাফ্টটা কিভাবে প্রিন্ট করবে বুঝিয়ে দিচ্ছি -'

টেবিলটা ঘুরে মেহতাজির ডানপাশে গিয়ে দাঁড়ালো দেবশ্রী। নিজের হাতদুটো অকারণেই একবার পিছনের দিকে নিয়ে গিয়ে স্কার্টের উপর দিয়ে বুলিয়ে সামনে অবদি আনলো। তারপর একটু ঝুঁকে মেহতাজির সামনে রাখা ল্যাপটপের পাশে দুটো হাত পেতে তাতে ভর দিয়ে দাঁড়িয়ে ল্যাপটপের স্ক্রিনের দিকে তাকালো। তার ফর্সা ফর্সা হাতের কোমল পুরুষ্ট আঙুলগুলো দেখেই মেহতাজির শরীরে শিহরণ জাগতে লাগলো। এই মেয়েটাকে দেখলেই কেন যেন তার হাত নিশপিশ করতে থাকে। মেহতাজি এগিয়ে এসে ল্যাপটপের সাথে লাগানো মাউসটা ধরলেন। মাউসের প্যাডটা দেবশ্রীর দুটো হাতের মাঝে ছিল। ফলত মাউসটা ধরতে গিয়ে মেহতাজিকে দেবশ্রীর হাতের ঠিক পাশ দিয়েই হাত বাড়াতে হলো। একবার তার হাতটা ঘষা লাগলো দেবশ্রীর অত্যন্ত মসৃন মোলায়েম হাতের সাথে। সেটা উপভোগ করতে করতে মেহতাজি মাউস দিয়ে কম্পিউটারে একটা ফাইল খুললেন। এটাই বিকেলের প্রেজেন্টেশনের ড্রাফট। উনি মাউস ক্লিক করে সেটাকে প্রিন্ট মোডে নিয়ে গিয়ে দেবশ্রীকে দেখালেন আর বললেন, 'এটাই প্রিন্ট করবে, ১২ টা মোট কপি বানাতে হবে, সমঝি না?'

এই সাধারণ জিনিস তাকে দেখানোর কি আছে দেবশ্রী বুঝলো না। তবু সে মাথা নেড়ে বললো, 'ঠিক আছে মেহতাজি'। মেহতাজি তখন বাঁহাতের তর্জনী তুলে স্ক্রিনের এক জায়গায় নির্দেশ করে বললেন, এই যে গ্রাফগুলো দেখছো - এগুলো আলাদা করে ফুলস্ক্রিন প্রিন্ট লেনা, নাহলে এতো ছোট আসবে যে ফিগারগুলো ভালো করে মালুম পরবে না।' দেবশ্রী আবার সংক্ষেপে বললো, 'ঠিক আছে মেহতাজি'। মেহতাজি আরো বললেন, 'ভালো করে মালুম না পরলে কেউ এই ডেটাগুলো বুঝবে না, বুঝতে পারবে না কত প্রফিট আছে, কত লস আছে, তাই না?' বলতে বলতে তিনি আলগোছে তার ডানহাতটা মাউস থেকে সরিয়ে দেবশ্রীর ফর্সা কোমল বাঁহাতের চেটোর উপর রাখলেন। দেবশ্রী সেটা বুঝতে পেরেও হাত সরিয়ে নিলো না। স্বাভাবিকভাবেই বললো, 'জি মেহতাজি'।

'কত প্রফিট কত লস, তা যদি না বুঝতে পারে কেউ, তো আমাদের প্রপোসাল অ্যাকসেপ্ট ভি করবে না।' মেহতাজি কথা বলতে বলতেই দেবশ্রীর হাতের চেটোর উপর নিজের হাতটা বসিয়ে টিপতে লাগলেন। যদিও মেহতাজির বয়স একটু বেশি, কিন্তু একজন পুরুষই তো। দেবশ্রীর খারাপ লাগছিলো না। সে তার হাতটা তাকে রীতিমতো চটকাতে দিয়ে বললো, 'হ্যাঁ আপনি সত্যি খুব বুদ্ধিমান মেহতাজি, আপনি কত দিক ভেবে কাজ করেন।' মেহতাজি মুঠোর মধ্যে দেবশ্রীর হাতটা ভরে নিয়ে বললেন, 'সে তো ভাবতেই হয়, এইজন্য তো বললাম, প্রেজেন্টেশনে যা কিছু গ্রাফ-ট্রাফ আছে, গ্রাফিক্স আছে, সেগুলো বড়ো বড়ো করে ফুল পেজ প্রিন্ট করতে হবে, যাতে সবাই দেখতে পায়।' দেবশ্রী হাতটা সরিয়ে নিলো না। বরং মেহতাজির দিকে একটু ঘুরে নিজের বাঁহাতটা মেহতাজির হাতে সম্পূর্ণ তুলে দিলো। আর হাসিহাসি মুখে অর্থপূর্ণভাবে বললো, 'হ্যাঁ, বড়ো বড়ো করেই প্রিন্ট করা ভালো। বড়ো জিনিসই তো ভালো লাগে.... মানে, ভালো বোঝা যায়।' মেহতাজি দেবশ্রীর পুরো হাতের চেটোটা বাগে পেয়ে সেটাকে নিজের দুহাত দিয়ে চেপে ধরলেন। কী মোলায়েম পুরুষ্ট ফুলের মতো তুলতুলে দেবশ্রীর হাত। মেহতাজির বুক যেন লাফাতে লাগলো আদিম কামনায়। চিপে চিপে দেবশ্রীর ফর্সা হাতের সাথে নিজের হাতের চেটো দুটো মেশাতে মেশাতে বললেন, 'হ্যাঁ, বড়ো হলে ভালো করে দেখাও যায়, বোঝাও যায় ভালো।'

দেবশ্রী বুঝলো, তার ইশারা হয়তো উনি ধরতে পারেননি। তাই সে মেহতাজির দিকে ঘাড়টা ঘুরিয়ে মেহতাজির চোখের দিকে তাকিয়ে আবারও বললো, 'বড়ো জিনিস তো সবারই চোখে পড়ে, তাই না মেহতাজি?' আর সাথে সাথেই বুক ভরে গভীর একটা শ্বাস নিলো যাতে তার উঁচু হয়ে থাকা বুকদুটো আরও উঁচু হয়ে মেহতাজির দৃষ্টি আকর্ষণ করে। মেহতাজি দেবশ্রীর হাতটা নিজের হাত দিয়ে টিপতে টিপতে সেটার কোমলীয়তা অনুভব করতে করতে দেবশ্রীর উদ্ধত বুকদুটোর দিকে তাকালেন। দেবশ্রী চেক-চেক যে জামাটা পরে আছে, সেটার বোতামগুলো বন্ধ। শুধু একদম উপরের বোতামটা খোলা। কিন্তু তাতে তার শরীরের উপরিভাগ বিশেষ কিছুই উন্মুক্ত হয়নি। ফর্সা গলার কাছ থেকে একটু নিচে তার সুন্দর বিভাজিকার শুরুটুকুনিই জাস্ট বোঝা যাচ্ছে শুধু। বাকিটা জামার ভেতর থেকে ফুলে আছে এমনভাবে যেন জামাটা খুলে দিলেই বেরিয়ে আসবে স্প্রিংয়ের মতো। সেইদিকে লোভাতুর চাহনিতে তাকিয়ে থেকে মেহতাজি বললেন, 'হ্যাঁ, জিনিস যদি বড়ো হয়, চোখে তো পড়বেই, পড়বে না ক্যায়সে?' একবার দেবশ্রীর মুখের দিকে আর একবার তার বুকের দিকে দেখছিলেন মেহতাজি। দেবশ্রী তার হাতটা মেহতাজির হাতে সম্পূর্ণ আলগা করে দিয়ে বললো, 'কিন্তু বড়ো জিনিস বেশি দেখাও তো ভালো নয়, তাই না মেহতাজি?' মেহতাজি উত্তর দিলেন, 'কিন্তু বড়ো জিনিস দেখতে যে খুব ইচ্ছা হয়, খুব ভালো লাগে দেখতে -'।

দেবশ্রী বুঝলো, বুড়ো এখন ড্রাফটের আলোচনা ছেড়ে আসল আলোচনায় এসেছে। সে এবার মেহতাজির দিকে সম্পূর্ণ ঘুরে পাছা দিয়ে টেবিলের উপর ঠেস দিয়ে দাঁড়ালো। তার বুক-পেট-কোমর মেহতাজির চোখের সামনে, যদিও তার শার্টটা কোমর অবদি সবই ঢেকে রেখেছে। তার নীচে স্কার্ট। দেবশ্রীর একটা হাত মেহতাজি নিজের দুটো হাতের মুঠোয় কয়েদ করে রেখেছেন আর ইচ্ছামতো চটকাচ্ছেন। পাছা দিয়ে টেবিলের উপর ঠেস দিয়ে দাঁড়ানোর ফলে টেবিলের কানাটায় দেবশ্রীর নরম গদির মতো পাছা আর তার সাদা স্কার্ট অল্প ডেবে গেলো, রাজভোগ দু-আঙুলে চিপে ধরলে যেমন একটু ডেবে থাকে। মেহতাজি দেবশ্রীকে টেনে আরেকটু নিজের দিকে ঝুঁকিয়ে এনে তার বাঁহাতের আঙুল থেকে কনুই অব্দি টিপে টিপে নিজের মনের বাসনা পূরণ করতে লাগলেন। দেবশ্রী মেহতাজির চোখের দিকে তাকিয়ে দেখতে পেলো যে মেহতাজি এখনো তার বুকের দিকেই তাকিয়ে আছেন। সে একটু ঠাট্টার সুরে বললো, 'বড়ো জিনিস তো সবার ভালো লাগে মেহতাজি, কিন্তু সবাই কি বড়ো জিনিস পায়, বলুন? আপনার তো কত বাড়ি-গাড়ি আছে, আপনার বাড়িতে আছে বড়ো জিনিস?'

দেবশ্রী জানে মেহতাজি বিবাহিত তো বটেই, দুটি সন্তানও আছে তার। কিন্তু তাও তার শখ এতো যে দেবশ্রীর শরীরটা রোজ কোনো না কোনো অছিলায় খামচে ধরবে, ভোগ করতে চাইবে। আর এই সুযোগটার পূর্ণ সদ্ব্যবহার করে দেবশ্রী। যদিও মেহতাজির মতো একজন বয়স্ক মানুষের সাথে উপভোগ করতে সে চায় না, কিন্তু মেহতাজিকে হাতে রাখতে পারলে, এই চাকরি আর বছর-বছর স্যালারি ইনক্রিমেন্ট তার পাক্কা, এটা সে বুঝে গেছে। হায়ার অথরিটির কাছে তার জন্য যা সুপারিশ, সবই এই মেহতাজির হাত দিয়েই যায়। অফিসে মেহতাজিকে সবাই খুব ভয় করে। মেহতাজির আড়ালে সবাই তাকে গালাগাল দেয়, কিন্তু মেহতাজির সামনে একটা শব্দ করতেও সাহস পায় না। বস হিসাবে খুবই করা ধাঁচের মানুষ তিনি। শুধু দেবশ্রী তাকে পটিয়ে ফেলেছে এই কমাসেই। রোজ পাঁচটার মধ্যে সে অফিস থেকে বেরিয়ে যেতে পারে, এই মেহতাজির কল্যানেই। অনেক রকম সুযোগ-সুবিধা ভোগ করে দেবশ্রী। তার পরিবর্তে মেহতাজিকে একটু স্পেশাল সার্ভিস তাকে দিতেই হয় মাঝে মাঝে। তার প্রশ্নের উত্তরে মেহতাজি বললেন, 'মেরি ফুটি কিসমত। বাড়ির কথা বললে তো কিস্সা হয়ে যাবে। আমার বাড়িতে কিছুই নেই।' দেবশ্রী কৌতুকচোখে তার দিকে তাকিয়ে জিজ্ঞাসা করলো, 'কেন, নেই কেন? আপনার বাড়িতে তো অনেকে আছে, তাহলে নেই কেন বলছেন মেহতাজি?' মেহতাজি দুখী দুখীভাবে বললেন, 'আরে সে তো অনেকেই আছে, কিন্তু আমার বাড়ি তো ক্যায়া, আমার পুরো লাইফে তোমার মতো কাউকে আমি দেখিনি যার এতো বড়ো -'।

কথাটা অর্ধসমাপ্ত রেখেই মেহতাজি থেমে গেলেন। আর দেবশ্রীর বুক থেকে চোখ তুলে আবার দেবশ্রীর মুখের দিকে তাকালেন, আর ছোট্ট করে হাসলেন। 'যার এতো বড়ো কী স্যার?' দেবশ্রী জিজ্ঞাসা করলো। কিন্তু মেহতাজি কিছু আর বললেন না। মেহতাজির চোখের দিকে তাকিয়ে নিজের বাঁহাতে তার টেপন খেতে খেতে দেবশ্রী আবার বললো, 'বলুন না মেহতাজি , এতো বড়ো কী -'। তার অধীর প্রশ্নে মেহতাজি হেসে বললেন, 'দিল, হৃদয় - এতো বড়ো দিল তোমার - পুরো দুনিয়াতে আমি দেখিনি। তোমার মনের সাইজ খুব বড়ো।' দেবশ্রীর প্রচন্ড হাসি পেলো এই ন্যাকামির কথা শুনে। তার কোন জিনিসের বড়ো সাইজের কথা মেহতাজি আসলে বলতে চাইছিলেন, সেটা সে ভালোই অনুভব করলো। কিন্তু মুখে ছদ্ম অনুযোগের সুর ফুটিয়ে তুলে সে বললো, 'যাঃ, আমার দিল আবার কীসের, সব মেয়েরই দিল বড়ো হয়। হয় না? বলুন না!' মেহতাজি খুব জোরে এবার দেবশ্রীর হাতের চেটোর মাংস নিজের মুঠোয় চিপে ধরলেন, আর বললেন, 'না না, অন্য মেয়েদের এতো বড়ো হয় না, তোমার দিল যত বড়ো।' দেবশ্রী আবারও তার শরীরের প্রশংসা শোনার জন্য বললো, 'আপনার বাড়িতে কারুর নেই - বড়ো দিল?' মেহ্তাজি বললেন, 'নেহি না। কারুর নেই। তুমি যেকোনো মেয়ের থেকে বহুত বেশি সুন্দরী।'

দেবশ্রীর খুব ভালো লাগলো মেহতাজির এই প্রশংসা শুনে। সে আরো বেশি করে মেহতাজিকে লাই দিয়ে তার চোখের দিকে তাকিয়ে বললো, 'ইশ, আমি নাকি আবার সুন্দরী! আমাকে দেখে আপনার সুন্দর বলে মনে হয়?' মেহতাজির ইচ্ছা করছিলো দেবশ্রীকে দুহাতে জড়িয়ে ধরেন একবার, জাপ্টে ধরেন। কিন্তু নিজেকে কন্ট্রোল করে তিনি আবেগ ভরে বললেন, 'তুমি সত্যি বহুত সুন্দরী - তোমার হাতটা বহুত নরম আছে। তাই তো তোমাকে ডেকে পাঠাই মাঝে মাঝে।' দেবশ্রী আদুরে আদুরে গলায় বললো, 'নিশ্চয়ই ডেকে পাঠাবেন। আমি তো আপনার জন্যই আছি, আপনি যখন ইচ্ছা ডেকে পাঠাবেন। আপনি ডাকলেই আমি চলে আসবো। কিন্তু আমাকে নিয়েই পড়ে থাকলে আপনার কাজ কে করবে? আজ আপনার দরকারি প্রেজেন্টেশন আছে, মনে আছে তো? নাকি বড়ো দিল দেখে সব ভুলে গেছেন?' মেহতাজি একটু সতর্ক হলেন। এই মেয়েকে বিশ্বাস নেই। কিছু যদি রেকর্ড-টেকর্ড করে নেয়। কন্ট্রোলে থাকা ভালো। একটু গলা খাঁকারি দিয়ে তিনি দেবশ্রীকে বললেন, 'হ্যাঁ, কাজ তো করতে হবে। বারোটা থেকে আবার অন্য একটা মিটিংও আছে।'

দেবশ্রী বুঝলো তার সকালবেলার ইনস্টলমেন্ট এবার শেষ করতে হবে। সে মেহতাজির চোখের দিকে তাকিয়ে জিজ্ঞাসা করলো, 'আমি এবার যাই?' মেহতাজি বললেন, 'হ্যাঁ যাও, ড্রাফটগুলোর প্রিন্ট নিয়ে রেডি করে ফেলো।' 'জি মেহতাজি', বলে দেবশ্রী মেহতাজির দিকে তাকিয়ে আসতে করে হেসে চলে এলো দরজার লক খুলে।

রুমের বাইরেই একটা ছোট কিউবিকল। সেখানে দুটো মাঝবয়সী মেয়ে বসে, তারা এই অফিসে অনেকদিন ধরেই কাজ করছে। আগে তারা দেবশ্রীকে নিয়ে আড়ালে-আবডালে এটা-ওটা বলতো। এখন দেবশ্রীর সামনেই বলে। দেবশ্রী মেহতাজির রুম থেকে বেরিয়ে এসে যখন কিউবিকলের পাশ দিয়ে যাচ্ছে, তাকে শুনিয়ে শুনিয়েই ওই দুজন মেয়ের একজন বললো, 'ওই যে বুড়োকে দিয়ে টিপিয়ে এলেন রাজকুমারী।' অন্য মেয়েটা পাল্টা জবাব দিলো, 'যা ঢলানি মেয়ে, বুড়োকে দোষ দেওয়াও যায় না, এ তো নিজেই গতর দেখাতে ভিতরে যায়।' দেবশ্রী মুচকি হেসে ওদের পাশ দিয়ে চলে এলো। ওদের ঈর্ষাকাতর মন্তব্যে সে খুব আনন্দ পেলো। সে যা পারে, অন্যরা কেউ তা পারবে না। যে মেহতাজিকে এরা যমের মতো ভয় পায়, তাকেই দেবশ্রী নিজের বশে করে রেখেছে, শুধুমাত্র তার এই শরীরের লোভ দেখিয়ে। এমন শরীর সে পেয়েছে, যা ওদের কারুর নেই। তাই ওদের এতো হিংসা।

কিছু মেইলের উত্তর দেওয়া, মেহতাজির আগামীকালের প্রোগ্রামগুলো একবার চেক করে নেওয়া ইত্যাদি নিয়ে ব্যস্ত হয়ে পড়লো দেবশ্রী। তার মাঝখানে দু'একজন এলো কথা বলতে। সে যে একটু খোলামেলা টাইপের মেয়ে, সেটা জানে বলেই অনেকে কাছে ঘেঁষতে চায়। অবশ্যই শুধু ছেলেরা। গায়ে পড়ে ভাব জমাতে চায় তার সাথে। তার উপর সে মেহতাজির কাছের মানুষ। সেই কারণেও সে দর পায় অন্যদের কাছ থেকে। অফিস জবটা ভালোই উপভোগ করে দেবশ্রী। যদিও সে যে ম্যারেড, এটা সবাই জানে এখানে। তাই একটা দূরত্ব থাকে সবার সাথেই। সেটা কেউ অতিক্রম করে না।

ওদিকে মেহতাজি সব কাজকর্মের মধ্যেও দেবশ্রীর সেক্সী সুন্দর ড্রেসটা আর তার মনভোলানো কথাগুলো কিছুতেই ভুলতে পারছিলেন না। এভাবে কাজ করা যায় নাকি! সারাক্ষন মন ছোঁক ছোঁক করছে আইটেমটাকে আবার কাছে পাবার জন্য। কিন্তু অফিসের মধ্যে বার বার ওভাবে ভিতরে কাউকে ডাকা যায় না। তাই নিজের মনকে অনেকক্ষণ প্রবোধ দিয়ে রাখলেন মেহতাজি। লাঞ্চের একটু পরে দেবশ্রীর ডেস্কের ফোনটা বেজে উঠলো। সে ফোনটা তুলে বললো, 'হ্যালো -'। ওপাশ থেকে মেহতাজির গলা শোনা গেলো, 'দেবশ্রী, একবার আসবে? একটা দরকার আছে।'

সঙ্গে সঙ্গে দেবশ্রী বললো, 'হ্যাঁ, এক্ষুনি যাচ্ছি স্যার।' বলে ফোনটা রেখে জামাটা আর স্কার্টটা একটু ঠিক করে নিলো। লাঞ্চের পর সাড়ে তিনটে নাগাদ প্রায় দিন-ই মেহতাজি তাকে ভিতরে ডাকেন। সকালবেলার মতো বিকেলেবেলাও তাকে ইনস্টলমেন্টে কিছু দিতে হয়। আজ সকালে তাকে চটকিয়ে মেহতাজির খায়েশ পুরোপুরি মেটেনি, এটা সে তখনই বুঝেছিলো। তাই এবেলা আরেকটু বেশি কিছু দিতে হবে মেহতাজিকে খুশি করতে। মনে মনে একটা কিছু ভেবে নিয়ে নিজের ভারী নিতম্বটা দুলিয়ে দুলিয়ে বসের রুমে গিয়ে ঢুকলো দেবশ্রী। আর দরজাটাও ভিতর থেকে লক করে দিলো।

সামনের কিউবিকল থেকে একজন মেয়ের ঝাঁজ-মেশানো গলা শোনা গেলো, 'আবার ঢুকলো সোহাগী, সোহাগ চাখাতে।'

Category: Non-English Stories